बुधवार, अक्तूबर 23 2024 | 07:06:06 PM
Breaking News
Home / Choose Language / bengali / ” হুইস্পার অফ এ ওয়েটল্যান্ড: এ ভিশন ফর টুমরো” , আবু (এশিয়া -প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন) ২০২৪ এ সেরার শিরোপা জিতল

” হুইস্পার অফ এ ওয়েটল্যান্ড: এ ভিশন ফর টুমরো” , আবু (এশিয়া -প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন) ২০২৪ এ সেরার শিরোপা জিতল

Follow us on:

আকাশবাণী আনন্দের সঙ্গে জানাচ্ছে যে “হুইস্পার অফ এ ওয়েটল্যান্ড: এ ভিশন ফর টুমরো”, রেডিও ডকুমেন্টারিটি  রেডিও/অডিও আবু পারস্পেকটিভ অ্যাওয়ার্ড ২০২৪ বিভাগে সেরা হিসেবে আবু প্রাইজেস ২০২৪ জিতে নিয়েছে। এটি প্রযোজনা করেছেন আকাশবাণী কলকাতার অনুষ্ঠান আধিকারিক শুভায়ণ বালা।

পূর্ব কলকাতা জলাভূমির পরিবেশগত গুরুত্ব এবং নগরোন্নয়নে এর ভূমিকা এই ডকুমেন্টারির মূল বিষয়বস্তু ছিল। সারা বিশ্বে ৩৪২ টিরও বেশি এন্ট্রি থেকে বেছে নেওয়া হয়েছিল।

এই বছরের পারস্পেকটিভ থিম ছিল “ভবিষ্যত”, এমন কর্মকাণ্ড যা ভবিষ্যত সংক্রান্ত আলোচনাকে উদ্বুদ্ধ করে; উদ্ভাবন থেকে বিজ্ঞান, প্রযুক্তি, বা ব্যক্তিগত প্রচেষ্টা এবং আগামীর সম্ভাবনা নিয়ে ভাবে।

“হুইস্পার অফ এ ওয়েটল্যান্ড: এ ভিশন ফর টুমরো” , কলকাতার “কিডনি” হিসাবে জলাভূমির ভূমিকা তুলে ধরেছে এবং পরিবেশের সংরক্ষণে এর ভূমিকা নিয়ে বার্তা দিয়েছে। ডকুমেন্টারিটি জলাভূমির প্রাকৃতিক জল শোধন ব্যবস্থা এবং সমৃদ্ধ জীববৈচিত্র্যকে তুলে ধরে, যার মধ্যে স্থানীয় অর্থনীতি এবং সাংস্কৃতিক ঐতিহ্যে তাদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।

এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন (ABU) দ্বারা বার্ষিক আবু পুরস্কার প্রদান করা হয়, যেটি ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং সারা বিশ্বে ২৪০ টিরও বেশি সদস্য সহ এটি বিশ্বের বৃহত্তম ব্রডকাস্টিং ইউনিয়ন।

এই প্রতিযোগিতাটি ব্রডকাস্টিং দুনিয়ার অন্যতম মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা যেখানে সৃজনশীলতা, উদ্ভাবনী ক্ষমতা এবং আকর্ষণীয়ভাবে গল্প বলার ক্ষমতাকে প্রচারে আনা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি ২২শে অক্টোবর, ২০২৪ তারিখে ৬১তম আবু জেনারেল অ্যাসেম্বলির অংশ হিসাবে তুরস্কের ইস্তানবুলের হিলটন ইস্তানবুল বসফরাস হোটেলে গালা ইভেন্টে আয়োজিত হয়।

এই সম্মান অর্জন আবারো প্রমাণ করলো যে উচ্চমানের এবং সামাজিকভাবে প্রাসঙ্গিক অনুষ্ঠান নির্মাণে আকাশবাণী আজও নিযুক্ত এবং পাবলিক সার্ভিস ব্রডকাস্টার হিসেবে তার নিরন্তর প্রচেষ্টা আজও অব্যাহত।

मित्रों,
मातृभूमि समाचार का उद्देश्य मीडिया जगत का ऐसा उपकरण बनाना है, जिसके माध्यम से हम व्यवसायिक मीडिया जगत और पत्रकारिता के सिद्धांतों में समन्वय स्थापित कर सकें। इस उद्देश्य की पूर्ति के लिए हमें आपका सहयोग चाहिए है। कृपया इस हेतु हमें दान देकर सहयोग प्रदान करने की कृपा करें। हमें दान करने के लिए निम्न लिंक पर क्लिक करें -- Click Here


* 1 माह के लिए Rs 1000.00 / 1 वर्ष के लिए Rs 10,000.00

Contact us