मंगलवार, अक्तूबर 22 2024 | 06:52:16 PM
Breaking News
Home / Choose Language / bengali / ব্রিকস শীর্ষ বৈঠকে যোগদানের জন্য রাশিয়া সফরে যাওয়ার আগে প্রধানমন্ত্রীর বিবৃতি

ব্রিকস শীর্ষ বৈঠকে যোগদানের জন্য রাশিয়া সফরে যাওয়ার আগে প্রধানমন্ত্রীর বিবৃতি

Follow us on:

১৬তম ব্রিকস শীর্ষ বৈঠকে যোগ দিতে রুশ ফেডারেশনের প্রেসিডেন্ট মহামান্য ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে দুদিনের সফরে আমি আজ কাজান যাচ্ছি।

আন্তর্জাতিক উন্নয়নমূলক কর্মসূচি, সংশোধিত বহুপাক্ষিকতা, জলবায়ু পরিবর্তন, আর্থিক সহযোগিতা, নিরবচ্ছিন্ন সরবরাহ শৃঙ্খল গড়ে তোলা, সাংস্কৃতিক বিকাশ এবং মানুষে মানুষে যোগাযোগ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা ও মত বিনিময়ের গুরুত্বপূর্ণ মঞ্চ হিসেবে আত্মপ্রকাশ করেছে ব্রিকস। ভারত ব্রিকস-এর মধ্যে এই ঘনিষ্ঠ বোঝাপড়াকে গুরুত্ব দেয়। গত বছর ব্রিকসে নতুন সদস্যদের যুক্ত করা হয়েছে, যা আন্তর্জাতিক ক্ষেত্রে সুন্দর বাতাবরণের বার্তা দিচ্ছে।
এ বছরের জুলাইয়ে মস্কোয় অনুষ্ঠিত বার্ষিক শীর্ষ বৈঠকের পর আমার এই কাজান সফর ভারত ও রাশিয়ার মধ্যে বিশেষ ও সুবিধাপ্রাপ্ত কৌশলগত অংশীদারিত্বের ভিত্তি মজবুত করবে।

ব্রিকসে অন্যান্য নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাতের জন্য আমি সাগ্রহে তাকিয়ে রয়েছি।

मित्रों,
मातृभूमि समाचार का उद्देश्य मीडिया जगत का ऐसा उपकरण बनाना है, जिसके माध्यम से हम व्यवसायिक मीडिया जगत और पत्रकारिता के सिद्धांतों में समन्वय स्थापित कर सकें। इस उद्देश्य की पूर्ति के लिए हमें आपका सहयोग चाहिए है। कृपया इस हेतु हमें दान देकर सहयोग प्रदान करने की कृपा करें। हमें दान करने के लिए निम्न लिंक पर क्लिक करें -- Click Here


* 1 माह के लिए Rs 1000.00 / 1 वर्ष के लिए Rs 10,000.00

Contact us